গেইমারদের কাছে জনপ্রিয় ৫টি পিসি গেইম।

০৪ এপ্রিল ২০২০ ১১:৩১:৫২
গেইমারদের কাছে জনপ্রিয় ৫টি পিসি গেইম।
গেইমারদের কাছে জনপ্রিয় ৫টি পিসি গেইম।

বর্তমান বিশ্বে গেইমারদের মাঝে পিসি গেইম গুলো বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এখন, এমন অনেক পেশাদার গেইমার রয়েছে যারা বিশ্ব গেমিং টুর্নামেন্টগুলির দিকে লক্ষ্য রাখে এবং প্রাইস পুলের একটি অংশ পান এবং অনেক গেমার আয়ের উৎস হিসাবে অনলাইনে স্ট্রিমিং করে।

এই বিষয়টি বিবেচনা করে গেম ডেভেলপিং সংস্থাগুলি এমন গেম তৈরি করছে যা খুব উচ্চ রেজোলিউশন, দ্রুত গেমপ্লে, ভাল গল্পের লাইন এবং বিশেষ গেমিং বৈশিষ্ট্য সরবরাহ করে। গেমারদের কাছে এখন পছন্দসই গেমগুলির বিভিন্ন পছন্দ রয়েছে। আমরা শীর্ষস্থানীয় ৫ টি গেম নিয়ে আলোচনা করতে যাচ্ছি যা এখন সব গেমারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেঃ

 

লিগ অফ লেজেন্ডস (League of Legends)

গেইমারদের কাছে অন্যতম একটি জনপ্রিয় মাল্টিপ্লেয়ার অনলাইন গেইম হচ্ছে লিগ অফ লেজেন্ডস। এই গেইমটি আপনি বিশ্বের যে কোনো গেইমারদের সাথে খেলতে পারবেন। ২০১৪ সালে দৈনিক ২ মিলিয়ন প্লেয়ার এবং ৬৭ মিলিয়ন মাসিক প্লেয়ার ছিল এই গেইমটির, যা বিশ্বের গেমিং পরিসংখ্যানে নাম লিখিয়ে নিয়েছে। লিগ অফ লেজেন্ডস গেইমটির একটি বিশাল কমিটি রয়েছে, যেখানে প্রো খেলোয়াড়রা তাদের গেমগুলি স্ট্রিম করে এবং তারা নতুন কৌশল শেখানোর চেষ্টা করে ।

 এই জনপ্রিয় গেইমটি গ্রাফিক্স থেকে শুরু করে এমনকি চ্যাম্পিয়ন ব্যক্তিত্বের মতো জিনিস গুলিতেও একটি সম্পূর্ণ নতুন বিবরণ তৈরি করেছে এবং সকল প্রতিযোগীদের থেকে সাফল্যের সাথে নিজেকে অন্যতম করেছে।

কল অফ ডিউটি (Call Of Duty)

কল অফ ডিউটি গেইমটি অ্যাক্টিভিশন দ্বারা প্রকাশিত ফার্স্ট পার্সন শুটার ভিডিও গেইম। এই গেইমটিতে প্রথমে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সেট করা গেমগুলিতে ফোকাস করেছিল, সময়ের সাথে সাথে এই গেইমিং সিরিজটিতে কোল্ড ওয়্যারের মধ্যবর্তী, ভবিষ্যৎ বিশ্ব এবং বাইরের স্থানের আধুনিক সময়ে গেমস সেট করা হয়েছে । এই গেমগুলি প্রথমে ইনফিনিটি ওয়ার্ড এবং তারপরে ট্রেইয়ার্ক এবং স্লেজহ্যামার গেমস দ্বারা তৈরি করা হয়েছিল।

পাবজি (PUBG)

বর্তমানে গেইমারদের কাছে অন্যতম জনপ্রিয় একটি গেইম হচ্ছে পাবজি। এটি মাল্টিপ্লেয়ার অনলাইন রোয়াল যুদ্ধ গেইম। ২০১৭ সালে এই গেইমটি যাত্রা শুরু করে এবং এপ্রিল-মে ২০১৮ এর মধ্যে গেইমারদের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। এই গেমটিতে রয়েছে নিখুঁত রণক্ষেত্রে এবং গ্রাফিক্স। গেমটি খেলতে গিয়ে আপনি আপনার সতীর্থদের সাথে কথোপকথনের মাধ্যমে স্কোয়াড আপ করে খেলতে পারবেন। বর্তমানে পাবজি গেইমটির বিভিন্ন ধররনের গেমিং প্রতিযোগিতা হচ্ছে, যেখানে থাকছে পুরস্কার হিসেবে থাকে বড় অঙ্কের প্রাইজ পুল। এছাড়াও তারা এখন তাদের প্লেয়ার দেরকে আকর্ষিত করার জন্য, বিভিন্ন গেমিং কন্টেস্ট এবং টুর্নামেন্ট আয়োজন করে থাকে।

কাউন্টার স্ট্রাইক (Counter-Strike: Global Offensive CSGO)

গেইমারদের কাছে সর্বাধিক জনপ্রিয় এস্পোর্টস গেমগুলির মধ্যে একটি হল কাউন্টার-স্ট্রাইক। CSGO গেইমটি একটি টিম ভিত্তিক খেলা যা ভাল যোগাযোগ, দক্ষতা এবং কৌশল অবলম্বন করে থাকে।

এই গেইমটি প্রথম প্রকাশিত হয়, ২০১২ সালে। তখন থেকে চাহিদা বেড়েছে এবং 850 কে সিএসজিও গেমারদের সর্বকালের শীর্ষ শীর্ষে আজও এটি জনপ্রিয় হয়ে আছেচ। এছাড়াও বর্তমানে অনেক টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। এই গেইমটি গেইমারদের কাছে আরও জনপ্রিয় হওয়ার কারন হচ্ছে - দ্রুত গতির শর্ট রাউন্ড, স্ট্রং গেমিং কৌশল, পছন্দমত অস্ত্র নেয়ার অপশন এছাড়াও অন্য বেটাল রয়্যাল গেইমের চেয়ে CSGO গেইমট কম সময়সীমার মধ্যে শেষ করা যায়।

এপেক্স লেজেন্ডস (Apex Legends)

বিভিন্ন পিসি গেইমের মধ্যে Apex Legends গেইমটি অন্যতম। গেইমটি তার যাত্রা শুরু করেছিল শূন্য খেলোয়াড় থেকে যা সংখ্যা এখন পাঁচ কোটিরও বেশিতে গিয়ে পৌছিয়েছে।  এই গেমটি হ'ল প্রথম ব্যক্তি শ্যুটিং গেম যা আপনাকে বন্ধুদের সাথে দল করে খেলা যায় এবং বিশ্বের অন্যান্য খেলোয়াড়দের সাথেও খেলা যায়। এই গেমটি আপনাকে খেলার জন্য পুরো ক্ষেত্র জুড়ে আপনার পছন্দসই সরঞ্জামগুলি বেছে নিতে এবং শেষ দলটি অবধি অবধি লড়াই করার অনুমতি দেয়। অ্যাপেক্স লেজেন্ড সকলকে নিজের দলের সাথে অংশ নিতে বিশ্বব্যাপী বিভিন্ন টুর্নামেন্টের ব্যবস্থা করতে শুরু করেছে। যা গেইমার দের নিকট গেইমটিকে আর আকর্ষণীয় করে তুলে.

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন